আজ, বৃহস্পতিবার


১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

এশিয়া ইন্স্যুরেন্সের ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪
এশিয়া ইন্স্যুরেন্সের ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন
সংবাদটি শেয়ার করুন....

গণবার্তা রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। কোম্পানির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

এ সময় সভায় কোম্পানির পরিচালকদের মধ্যে আবুল বশর চৌধুরী, মিসেস ফারজানা আফরোজ, ওয়ালিদ মো. সমুয়েল, ডা. মুনাল মাহবুব, সাউথ ইস্ট ব্যাংকের প্রতিনিধিত্বকারী পরিচালক রাশেদুল ইসলাম, এফসিএ, বে-লিজিং’র প্রতিনিধিত্বকারী পরিচালক মো. এনায়েত কবির এবং স্বতন্ত্র পরিচালক সৈয়দ সাজেদুল করিম ও মো. দেলোয়ার হোসেন, মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. ইমাম শাহীন, চীফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. রফিকুল ইসলাম সহ কোম্পানির বিপুল সংখ্যাক শেয়ারহোল্ডার সংযুক্ত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. আতিক উল্যাহ্ মজুমদার।

২০২৩ সালে কোম্পানির মোট প্রিমিয়াম আয় ৭৪.৪৩ কোটি টাকা, নীট প্রিমিয়াম আয় হয়েছে ৩৯.৮০ কোটি টাকা, অবলিখন মুনাফা হয়েছে ১০.৫১ কোটি টাকা, কর পূর্ব এবং কর পরবর্তী মুনাফা হয়েছে যথাক্রমে ১৩.৬১ কোটি ও ৯.৫৩ কোটি টাকা । এছাড়া আলোচ্য ২০২৩ সালের হিসাব মতে কোম্পানির এফডিআর ও মোট সম্পদের পরিমাণ যথাক্রমে ৭৭.৭৪ কোটি ও ২৫৬.৫৯ কোটি টাকা।

এদিকে ২০২৩ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ২ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্যে ২৭ টাকা ৪০ পয়সা। কোম্পানিটি ২০২০ সাল থেকে ধারাবাহিকভাবে এএ+ রেটিং পেয়ে আসছে। সভায় শেয়ারহোল্ডাররা কোম্পানির নাম এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের পরিবর্তে এশিয়া ইন্স্যুরেন্স পিএলসি. অনুমোদন করে। সভায় পরিচালকদের মধ্যে মিসেস খালেদা বেগম, মোহাম্মদ মোস্তফা হায়দার, ওয়ালিদ মো. সমূয়েল পরিচালক পদে পুনঃনির্বাচিত হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২২ পূর্বাহ্ণ | বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com